রাজশাহী জেলার চারঘাট উপজেলায় বিক্রয়ের উদ্দেশ্যে প্রদর্শিত দই পণ্যে উৎপাদন,মেয়াদ উত্তীর্ণ তারিখ,নিট ওজন ও মূল্য উল্লেখ না থাকায় দুই প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

বিএসটিআই রাজশাহী বিভাগীয় অফিসের উপপরিচালক (সিএম) ও অফিস প্রধান সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞাপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

গণমাধ্যমে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়,আজ ১৮ জানুয়ারি (বৃহস্পতিবার) চারঘাট উপজেলা প্রশাসন ও বিএসটিআই রাজশাহী বিভাগীয় অফিসের যৌথ উদ্যোগে একটি মোবাইল কোর্ট পরিচালনা করে বিএসটিআই আইন-২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় উপজেলার নন্দনগাছীর মেসার্স মিনহাজ মিষ্টান্ন ভান্ডারকে ৫ হাজার টাকা জরিমানা এবং পরে ভাটপাড়া বাজারের মেসার্স বিসমিল্লাহ ট্রেডার্সকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্টটি চারঘাট সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মানজুরা মুশাররফ এর নেতৃত্বে পরিচালিত হয়।

এসময় প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই রাজশাহীর পরিদর্শক (মেট্রোলজি) মো: আবুল কায়েম।

এছাড়া উপস্থিত ছিলেন,বিএসটিআই রাজশাহী বিভাগীয় অফিসের কর্মকর্তা সহকারী পরিচালক (মেট্রোলজি) মো: জুলফিকার আলী ও পরিদর্শক (মেট্রোলজি) আবু বকর।

জনস্বার্থে বিএসটিআইয়ের এরকম অভিযান অব্যাহত থাকবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।